Head

শরীফ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি

মাল্টিমিডিয়া প্রজেক্টর ব্যবহারের নিয়মাবলী


মাল্টিমিডিয়া প্রজেক্টর ব্যবহারের নিয়মাবলীঃ
Image result for projector use
১। কিভাবে মাল্টিমিডিয়া প্রজেক্টর অন করতে হয়ঃ- পাওয়ার কর্ড এর এক প্রান্ত AC Inlet এর সাথে সংযুক্ত করুন এবং অপর প্রান্ত Power strip এর সঙ্গে সংযুক্ত করে power সুইচ অন করুন। এবার ৩০ সেকেন্ড অপেক্ষা করে ø চিহ্নিত সুইচে একবার চাপুন এবং অপেক্ষা করুন।
২।  কিভাবে কম্পিউটার/ ল্যাপটপ এর সাথে প্রজেক্টর সংযুক্ত করবেনঃ VGA ক্যাবলের এক প্রান্ত কম্পিউটার ১ বা কম্পিউটার ২ এ  সংযুক্ত করুন  অপর প্রান্ত কম্পিউটার/ ল্যাপটপ এর সাথে সংযুক্ত করে ৩০ সেকেন্ড অপেক্ষা করুন। (VGA সংযুক্ত করার সময় বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে যাতে পিন ভেঙ্গে বা বাঁকা হয়ে না যায়।)
৩। জুম/ইমেজ কিভাবে ক্লিয়ার করবেনঃ লেন্সে সংযুক্ত হুইল ঘুরিয়ে জুম সেট করা যায়।
৪। কিভাবে স্ক্রিন ও মনিটর এক সাথে দেখা যাবেঃ প্রোজেক্টরের কম্পিউটার আউট পোর্ট এর সাথে প্রোজেক্টর সংযুক্ত করবেন।
৫। কিভাবে স্লাইড প্রদর্শন করা যায়ঃ ডাটা ক্যাবলের এক প্রান্ত মিনি ইউএসবি পোর্টে এবং অপর প্রান্ত সিপিইউ/ ল্যাপটপ  করে পাওয়ার পয়েন্ট এর স্লাইড প্রদর্শন করুন এবং এর মাধ্যমে পেজ আপ ডাউন করুন।   
৬। কিভাবে প্রোজেক্টর থেকে সাউন্ড শোনা যাবেঃ সিপিইউ/ল্যাপটপ থেকে অডিও ক্যাবলের মাধ্যমে প্রোজেক্টরের অডিও ইন সংযুক্ত করুন।
৭। প্রোজেক্টর বন্ধ করার কতক্ষন পর পুনরায় অন করা যাবেঃ বন্ধ করার অন্তত ১০ মিনিট পর অন করা যাবে।
৮। কেমন পরিবেশে প্রজেক্টর ব্যবহার উপযোগিঃ সাধারণত নিম্ন তাপ মাত্রার পরিবেশে প্রজেক্টর ব্যবহার   উপযোগি।
৯। প্রজেক্টর একটানা কতক্ষন চালানো যাবেঃ তাপমাত্রা ২৫ ডিগ্রির বেশি হলে ১ ঘণ্টা চালানোর পর ১৫ মিনিট বিরতি দিয়ে পুনরায় ১ ঘণ্টা চালানো যাবে।
১০। কিভাবে প্রজেক্টর বন্ধ করবেনঃ ø চিহ্নিত সুইচে একবার চাপুন এবং ৫ মিনিত  অপেক্ষা করুন।    
১১। প্রজেক্টর ব্যবহারে কি কি সাবধানতা অবলম্বন করতে হবেঃ ল্যান্সে কোন ভাবে টাচ করা যাবে না । শুস্ক জায়গায় রাখতে হবে। অতিরিক্ত তাপমাত্রায় ব্যবহার করা যাবে না।

No comments

Powered by Blogger.